আজ শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭           আমাদের কথা    যোগাযোগ

শিরোনাম

  প্রতিনিধি হইতে ইচ্ছুকরা ০১৭৪৭৬০৪৮১৫ নাম্বারে যোগাযোগ করুন।  

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় মামলা, সংবাদ সম্মেলন


নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় মামলা, সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ শনিবার, ফেব্রুয়ারী ২০, ২০২১   পঠিতঃ 17199


কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার পূর্ব ঘোষিত অবস্থান ধর্মঘট ও হরতাল চলাকালীন সময়ে পুলিশের লাঠিচার্জে অন্তত ১৫জন নেতাকর্মী আহত হয়েছে। এদিকে শুক্রবার বিকালে চাপরাশিরহাট পূর্ব বাজারে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনায় একে অন্যের বিরুদ্ধে অভিযোগ এনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে আবদুল কাদের মির্জা ও মিজানুর রহমান বাদল। অন্যদিকে সংঘর্ষের ঘটনায় মিজানুর রহমান বাদল বাদী হয়ে ৪৪জনকে আসামী করে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন (মামলা নং-২৩)

কাদের মির্জার সংবাদ সম্মেলন
শনিবার বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলনে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে বিনা উস্কানিতে পুলিশ লাঠিচার্জ করে আমার নেতাকর্মীদের জখম করেছে। পুলিশ বসুরহাট রূপালী চত্বরে চেয়ার, প্রচার মাইক, জেনারেটর ভাঙচুর করেছে।

মির্জা বলেন, শুক্রবারে চাপরাশিরহাট বাজারে পুলিশের সহযোগিতায় রক্তক্ষয়ী সংঘর্ষ ও গোলাগুলিতে আহতের ঘটনার প্রতিবাদে আগামী সোমবার সকালে বসুরহাটে মানববন্ধন কর্মসূচী পালন করা হবে। আমাদের দাবীগুলো মানা না হলে জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ দলীয় নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারক লিপি প্রদান করা হবে।

কাদের মির্জাকে বহিষ্কার ও গ্রেপ্তারের দাবীতে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন
শনিবার দুপুর ১২টায় উপজেলার পেশকারহাট রাস্তার মাথায় কাদের মির্জাকে বহিষ্কার ও গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, চিকিৎসার নামে কাদের মির্জা আমেরিকা গিয়ে বিএনপির পলাতক নেতা তারেক রহমানের সাথে একাধিকবার বৈঠক করে। বিএনপি-জামায়াতের আশীর্বাদপুষ্ট হয়ে কাদের মির্জা আওয়ামী লীগের রাজনীতি ধ্বংস করার জন্য অপরাজনীতি ও অপকৌশলের আশ্রয় নিয়ে বদ্ধ উম্মাদ হয়ে টেন্ডারবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসের গডফাদার কারচুপি নির্বাচনে জিতে মেয়র মির্জা এমপি হবার স্বপ্নে বিভোর হয়ে এসব অসত্য প্রচারণা চালিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, মওদুদ আহমদের অবর্তমানে বিএনপির মনোনয়ন নিশ্চিত করার শর্তে সমঝোতার মাধ্যমে সরকার এবং আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যাচার করে জনমনে বিভ্রান্তি ও হিংসা বিদ্বেষ ছড়াচ্ছে। সংবাদ সম্মেলনে মেয়র মির্জা, তার পুত্র তাশিক মির্জা ও তার বাহিনীর দলীয় নেতাকর্মীসহ নানা হত্যাকান্ড, টেন্ডারবাজি, নানা সেক্টরে চাঁদাবাজি, নেতাকর্মীদের অপমান-নাজেহাল করার অসংখ্য ঘটনা তুলে ধরা হয়। এসময় সন্ত্রাসের অঘোষিত গডফাদার মেয়র মির্জাকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও গ্রেপ্তার করে মানসিক হাসপাতালে পাঠানোর দাবী জানিয়ে দলে শৃংখলা ফিরিয়ে আনা এবং কাদের মির্জার জিম্মি দশা থেকে দলের সর্বস্তরের নেতাকর্মীকে মুক্ত করার দাবী জানানো হয়। সংবাদ সম্মেলনের শেষে আগামী সোমবার বিকেল ৩টায় বসুরহাট রূপালী চত্বরে আওয়ামী লীগ আহুত কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশের কর্মসূচী ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে উপজেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক মাহবুবুর রশীদ মঞ্জু, ওপর ভাগ্নে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সদস্য ফখরুল ইসলাম রাহাত, আওয়ামী লীগ নেতা হাসিবুস শহীদ আলোক, সাবেক ছাত্রলীগ নেতা হাসিব আহসান আলাল, চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আরিফ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও মুছাপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরী, চরএলাহী ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক, মুক্তিযোদ্ধা কাজী আবুল বাশার প্রমূখ।

সংঘর্ষের ঘটনায় মামলা
চাপরাশিরহাটে সংঘর্ষের ঘটনায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল বাদী হয়ে ওইদিন রাতে ৪৪জনকে আসামী করে কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন (মামলা নং-২৩)। এ মামলায় কাদের মির্জা অনুসারী আওয়ামী লীগ নেতা ও ৫নং চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটন, আমেরিকা প্রবাসী আ’লীগ নেতা আইয়ুব আলী ও ছাত্রলীগ নেতা আরিফকে আসামী করা হয়েছে। একই সাথে কাদের মির্জার সমর্থকদের ওপর চাপরাশিরহাটে হামলা-গুলিবর্ষনের ঘটনায় দু’টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে মেয়র কাদের মির্জার অনুসারি আমেরিকা প্রবাসী আইয়ুব আলী জানিয়েছেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি জানান, সকালে থানায় এসে কাদের মির্জা ও তার সমর্থকরা লাঠিসোটা নিয়ে থানায় হামলা করতে আসে। ওসি এবং পরিদর্শককে (তদন্ত) থানা থেকে বের করে দেয়ার হুমকি দেন এবং পুলিশের মুখের ওপর হাত এনে অশালীন কথাবার্তা ও মারমুখি আচরণ করে। কাদের মির্জা পুলিশের সিনিয়র অফিসারদের সঙ্গে গায়ে পড়ে মারমুখী আচরণ করে তার সমর্থকদের নিয়ে থানার ভেতরে প্রবেশে বেআইনী চেষ্টা করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে কোম্পানীগঞ্জে দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। এছাড়াও উদ্ভূত পরিস্থিতিতে কোম্পানীগঞ্জে ৪০ জন র‌্যাব সদস্য ও ১১০ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

মোঃ আলাউদ্দিন / মোঃ আলাউদ্দিন


মন্তব্য করুন

কেশবপুর পৌর নির্বাচনে শেষ মুহুর্তে বাড়ছে উত্তাপ

কেশবপুরে গলায় শাড়ি পেঁচিয়ে বৃদ্ধার আত্মহত্যা

কেশবপুরে গাঁজা ব্যবসায়ী গ্রেফতার,গাঁজা উদ্ধার

কেশবপুরে ক্ষমতাসীন দলের ৪ নেতাকে বহিষ্কার

৩০শে মার্চ ঢাকায় বিএনপি’র মহাসমাবেশ

পিলখানা ট্র্যাজেডির এক যুগ আজ

নৌকা বিজয়ী হলে শেখ হাসিনার হাত শক্তিশালী হবে: কেশবপুরে পথসভায় মোজাম্মেল হক

কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানাতে রাজশাহীতে ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুন

নদীকে ব্যথা দিয়ে কোনভাবেই টেকসই উন্নতি সম্ভব নয়

সজিব হোসেনের কবিতা "অধরা স্বাধীনতা"

গুচ্ছ পরীক্ষায় শিক্ষার্থীদের স্বার্থ বজায় রাখার আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

১০৩ বছরের বৃদ্ধার শেষ আর্তনাদ কী পৌঁছাবে প্রধানমন্ত্রীর কাছে!

কালীগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিয়াম!

কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান হাবিব সুমন এর খোলা চিঠি

এসএসসি পরীক্ষাঃ বাংলা দ্বিতীয় পত্রে বেশি নম্বর সহজেই...

যেকোন সময় ঘোষণা হতে পারে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি

যশোরে এবার সরকারি চালসহ ঘাতক দালাল নিমূল কমিটির নেতা আটক

৫০ বছর ধরে দল করেও সুবিধা বঞ্চিত আ'লীগের প্রচার সম্পাদক নূরুল হক

লালমনিরহাটে এক বিধবা মা বাইসাইকেল চালিয়ে ৪২ বছর স্বাস্থ্যসেবা দিচ্ছেন

কেশবপুরের শাহীনের সেই ভ্যানটি উদ্ধার, আটক তিনজন

যশোরের রাজগঞ্জে ৫৬ যুবকের উদ্যোগে ভাসমান সেতু র্নিমাণ

নোংরা রাজনীতির শিকার যশোরের এমপি স্বপনের ছেলে শুভ

নারী সহকারীর সঙ্গে ডিসির অশ্লীল ভিডিও ভাইরাল, সংবাদ না করার অনুরোধ

ব্যাচমেট হিসেবে সাইয়েমার পক্ষে ক্ষমা চাইলেন কেশবপুরের এসিল্যান্ড

আমাদের নিউজ পোর্টাল আপনার কেমন লাগে ?

  খুব ভালো

  ভালো

  খুব ভালো না

  ভালো লাগে না

অফিস ঠিকানা  

আর এল পোল্ট্রি, উপজেলা রোড, কেশবপুর বাজার, যশোর।
মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

প্রকাশক ও সম্পাদক 

মোঃ মাহাবুবুর রহমান (মাহাবুর)

মোবাইলঃ   ০১৭১৯২৮০৮২৭
ইমেইলঃ   info@kopotakkhonews24.com

সোশ্যাল মিডিয়ায় আমরা